আজ ১৭ আশ্বিন ১৪২৯, রবিবার ০২ অক্টোবর ২০২২ , ৬:৩১ পূর্বাহ্ণ

রনি অমাদের স্বপ্ন দেখাত : মনিরুল ইসলাম সবুজ


১৩ আগস্ট ২০২১ শুক্রবার, ১০:১৬  পিএম

সময় নারায়ণগঞ্জ


রনি অমাদের স্বপ্ন দেখাত : মনিরুল ইসলাম সবুজ

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নারায়ণগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তানভীর রনি। বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুর ২টার দিকে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। তার স্মরণে নিজের ফেসবুক ওয়ালে শোকগাঁথা লিখেছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সবুজ।

ফেসবুকে সবুজ লিখেন, ২০১৭ সালের পর থেকে যেকোনো কারণে আমি ফটো সাংবাদিকতায় একটু কম একটিভ থাকি। এরমধ্যে আমাদের প্রাণের সংগঠন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখা বিগত দুই বার নির্বাচনে আমি সহ আমাদের বেশকিছু সিনিয়র নেতৃবৃন্দ নির্বাচনে অংশ নেই নাই। বিগত নির্বাচনের সময় ঘনিয়ে আসলে আমার ও আরিফের সাথে নির্বাচন প্রসঙ্গ নিয়ে কথা বলতে আসে রনি তখন ও ওই কমিটির সাংগঠনিক সম্পাদক। কথাপ্রসঙ্গে রনি জানায় সাংগঠনিক অবস্থা খুবই নাজুক এমত অবস্থায় আপনাদের নির্বাচনে আসতে হবে স্থায়ী কার্যালয়ের বন্দোবস্ত সহ সংগঠনকে শক্তিশালী করতে হবে। আমি ও আরিফ রনিকে বলি আমাদের নির্বাচন নিয়ে কোন প্রস্তুতি নাই সিনিয়রদের সাথে আলাপ করো দেখো কি বলে। পরবর্তীতে আমাদের সিনিয়র ফটোসাংবাদিক তাপস দাদা শ্যামল কাকা পাপ্পু ভাই মিলন কাকা সজিব সহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করি। আলোচনায় বসার জন্য সম্পূর্ণ চেষ্টা করেছে আমাদের রনি যাই হোক পরবর্তীতে আমাদের নারায়ণগঞ্জের সিনিয়র ফটোসাংবাদিক তাপস সাহা শ্যামল কাকাকে সভাপতি আমাকে সাধারণ সম্পাদক রনিকে সাংগঠনিক সম্পাদক পদ সহ প্যানেল সাজিয়ে দেন আমরা নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করি এবং আমাদের সংগঠনের কার্যালয়ের স্থায়ী বন্দোবস্তসহ নির্মাণ কাজে হাত দেই। এর পরপরই বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার সদস্য সদস্যর পরিবারসহ কক্সবাজারে পিকনিকের আয়োজন করি।

তিনি লিখেন, আজকে সে কার্যালয় তৃতীয় তলা হয়েছে। শুরু থেকে কার্যালয়ের কাজ রনি বেশি তদারকি করেছে, অনেক অনেক আশা স্বপ্ন আর চ্যালেঞ্জ নিয়ে আমাদেরকে সাথে নিয়ে রনি নতুন করে পথ চলা শুরু করেছিল। কিন্তু হায় কি হয়ে গেল রনির স্বপ্নের সংগঠনের কার্যালয়ে নিজেই বসতে পারল না। কার্যালয়ের কাজ চলাকালীন সময় নিজের হাতে মিস্ত্রিদের সাথে কাজে হাত লাগিয়েছে। কার্যালয় সম্পূর্ণ হবার পরে সদস্যদের জন্য ফান্ড করা, ইন্সুরেন্স করা, বনভোজন ইত্যাদি ইত্যাদি কত আইডিয়া ছিলো রনির মধ্যে আমাদের কাছে শেয়ার করতো। মৃত্যুর সময়ও রনি বুকে ধারণ করে গেছে প্রিয় সংগঠন বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন। আজ রনি নাই মানতে খুব কষ্ট হয় রনিকে। হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে আমরা এগিয়ে যাব সংগঠন নিয়ে রনির স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য। আল্লাহর রনিকে জান্নাতুল ফেরদৌস নসিব করুক আমিন। আমরা তোমাকে ভুলবো না।

বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার কার্যালয় এর ছাদে তোলা ছবিতে ডান থেকে লেখক,ফটো সাংবাদিক সহিদ, ”সময় নারায়ণগঞ্জ” প্রকাশক মোঃ আরিফ, প্রয়াত তানভীর রনি ও ”সময় নারায়ণগঞ্জ” প্রধান সম্পাদক মাহবুবুর রহমান খোকা। 

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

মুক্তমত -এর সর্বশেষ